এ আমার জন্মভূমি তোরে কত ভালবাসি কত অশ্রু কিনারে তোরে রেখেছি সে ঐ প্রভুই জানে । পাঁচটি বৎসর পরবাস বন্দী করে রেখেছে আমায় হিসাব খাতায় মিলেনি ঐ বন্দীর মানে । প্রতিটি নিশির নিদ্রাতে জপি মনে মনে হাইরে কোথায় হারাল সেই কিশোর মনের আর্তহারা গান গ্রাম বাংলার ভাটিয়ালি সারি সারি বাইচের টান । লোকালয়ের সমরোহে আছি আমি আজো লুকিয়ে বন্ধুদের হেয়ালি মনের নিশির আড্ডায় ঊম্নাদ খোলা মনে খোলা আকাশের নিচে ঘুরে বেড়াতাম আপন বসুন্ধরায় । আমি আসছি , আমি আসছি ফিরে তোর মাঝে পুনরায় বাকি এইতো কদিন পাঁচই জানুয়ারি তোর কাটাখালি গাঁয় ।
আপনার ভালো লাগা ও মন্দ লাগা জানিয়ে লেখককে অনুপ্রানিত করুন
ওবাইদুল হক
অনেক ধন্যবাদ শাহানাজ প্রশ্ন তারা জন্য । কাটাখালি ছোট্র একটা বাজার আমার গ্রামের পাশেই । আর তার পাশেই একটা মাঠ , যে মাঠে আমি কিশোর বেলায় সব সময় খেলা করতাম ।
শাহ্নাজ আক্তার
অনেক অনেক ধন্যবাদ ,, আপনার এত সুন্দর কমেন্টস এর জন্য ....আর ৫ ই জানুয়ারী কি আপনার কোনো বিশেষ দিন ? নাম টা খুব সুন্দর ,, কাটাখালি , তাই না ?
ওবাইদুল হক
প্রজ্ঞা আপু অনেক সুন্দর কমেট করেছেন সে জন্য অনেক ধন্যবাদ । আর আমার দেশের বাড়ি চিটাগ্যাং রাঙনিয়ায় । কাটাখালি আমার নানুর বাড়ি যেখানে আমি ছোটবেলা থেকে বড় হয়েছি । আমার পাশেরই গ্রাম । তাই তাকে খুব মিস করছি । জানিনা এখন কেমন ্ গেলে দেখা যাবে ।
এই লেখাটি গল্পকবিতা কর্তৃপক্ষের আংশিক অথবা কোন সম্পাদনা ছাড়াই প্রকাশিত এবং গল্পকবিতা কর্তৃপক্ষ এই লেখার বিষয়বস্তু, মন্তব্য অথবা পরিণতির ব্যাপারে দায়ী থাকবে না। লেখকই সব দায়ভার বহন করতে বাধ্য থাকবে।
প্রতি মাসেই পুরস্কার
বিচারক ও পাঠকদের ভোটে সেরা ৩টি গল্প ও ৩টি কবিতা পুরস্কার পাবে।
লেখা প্রতিযোগিতায় আপনিও লিখুন
প্রথম পুরস্কার ১৫০০ টাকার
প্রাইজ বন্ড এবং সনদপত্র।
দ্বিতীয় পুরস্কার ১০০০ টাকার
প্রাইজ বন্ড এবং সনদপত্র।